পাকিস্তানকে হারিয়ে সিরিজ শুরু বাংলাদেশের

পাকিস্তানকে হারিয়ে সিরিজ শুরু বাংলাদেশের

চ্যানেল নিউজ : সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশের মেয়েদের জয়ের ভিত গড়ে দিয়েছিলেন বোলাররাই। এদিন টস হেরে আগে ফিল্ডিংয়ে নামা পাকিস্তানের মেয়েদের ৮২ রানে গুটিয়ে দেন বাংলাদেশ নারী দল। বাংলাদেশ এই রান তাড়া করেছে ৫ উইকেট আর তিন বল হাতে রেখে।
ছোট ছোট জুটিতে জয়ের কাজ সম্পূর্ণ করেছে বাংলাদেশ। ওপেনিংয়ে ১২ রানের জুটি ভাঙে শামীমা সুলতানার রানআউটে। দ্বিতীয় উইকেটে মুর্শিদা খাতুনের সঙ্গে সোবহানা মোস্তারির ২১ রানের জুটি। সোবহানা ব্যক্তিগত ১৬ রানে উম্মে-ই হানির বলে আউট হন। এরপর মুর্শিদার ধীরগতির ইনিংসটি শেষ হয়েছে দলীয় ৫৭ রানে।
৪০ বলে ২৩ রান করেন এই ওপেনার। মুর্শিদার আউটের পর আরও দুই উইকেট হারিয়েছে বাংলাদেশ। তবে একপ্রান্তে দলের জয় নিশ্চিত করেছেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। ২৮ বলে ২৬ রান করেছেন নিগার। ব্যাটারদের কাজটা সহজ করে দিয়েছেন মূলত বাঁহাতি স্পিনার নাহিদা আক্তার।
পাকিস্তানের ব্যাটিং লাইনআপ ধসিয়ে দিয়েছেন তিনি। ৩.৪ ওভার বোলিং করে মাত্র ৮ রান ৫ উইকেট নিয়েছেন নাহিদা।টি-টোয়েন্টিতে এটাই বাংলাদেশ কোনো বোলারের সেরা বোলিং ফিগার। একটি করে উইকেট নিয়েছেন সুলতানা খাতুন, রাবেয়া খান ও স্বর্না আক্তার। পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ ২০ রান করেছেন বিসমাহ মারুফ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazartvsite-01713478536