ঘরেই বানান অ্যালোভেরা শ্যাম্পু

ঘরেই বানান অ্যালোভেরা শ্যাম্পু

চ্যানেল নিউজ : যতদিন যাচ্ছে বাড়ছে চুলের নানান সমস্যা। নামিদামি বিউটি প্রোডাক্ট ব্যবহার করেও কোনো কাজ হচ্ছে না। এ সমস্যাটা এখন অনেকেরই হচ্ছে। সমাধানে বেছে নিতে হবে অন্য উপায়। চুলের সমস্যা মেটানোর জন্য অনেক ঘরোয়া প্রতিকার রয়েছে এবং তার মধ্যে একটি হলো অ্যালোভেরা জেল।
অ্যালোভেরা জেল প্রাকৃতিক এজেন্ট হিসেবে বিবেচিত হয়, যা ত্বক ও চুলকে ভেতর থেকে সুস্থ করে রাখে। এতে উপস্থিত পুষ্টিগুণ এবং বৈশিষ্ট্য চুলের বৃদ্ধিতে সাহায্য করে। অনেকেই তাই চুলের জন্য অ্যালোভেরা শ্যাম্পু ব্যবহার করেন। তবে জানেন কি এসব বাজার চলতি অ্যালোভেরা শ্যাম্পু ব্যবহার না করে আপনি বাড়িতেই বানিয়ে নিতে পারেন এই শ্যাম্পু। এতে পয়সাও বাঁচবে আর ফলও ভালো পাবেন। আসুন জেনে নেওয়া যাক কী করে বানাবেন এই শ্যাম্পু এবং এর উপকারিতা সম্পর্কে।
তৈরি করবেন যেভাবে-
অ্যালোভেরা জেল শ্যাম্পু তৈরি করতে প্রথমেই একটি পাত্রে অ্যালোভেরার পাল্প বের করে নিতে হবে। এরপর একটি পাত্রে পানি গরম করুন। এরপর এতে অ্য়ালোভেরার পাল্প দিন। এর সঙ্গে ভিটামিন ‘ই’ ক্যাপসুল এবং জোজোবা তেল যোগ করুন এবং ভালভাবে মেশান। মিশ্রণটি ভালো করে মিশিয়ে নিন। ঠান্ডা হওয়ার পরে, এটি একটি বোতলে রাখুন এবং প্রয়োজন মতো এই শ্যাম্পু দিয়ে চুল পরিষ্কার করুন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazartvsite-01713478536