বিশ্বের ২৮ দেশে মোসাদ এজেন্টদের শনাক্ত করেছে ইরান

বিশ্বের ২৮ দেশে মোসাদ এজেন্টদের শনাক্ত করেছে ইরান

চ্যানেল নিউজ, ঢাকা : ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদকে মোকাবিলা করার জন্য জোরালো পদক্ষেপ নিয়েছে ইরান। বিশ্বের বিভিন্ন দেশে কর্মরত মোসাদ এজেন্টদের শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছেন ইরানের ইন্টেলিজেন্স মন্ত্রী ইসমায়েল খাতিব।

রোববার (১৮ আগস্ট) ইরানের সংসদে এই তথ্য দিয়েছেন আস্থা ভোটে টিকে যাওয়া খাতিব। ইসরাইলকে মোকাবিলা করতে তার মন্ত্রণালয় নিরলস কাজ করছে জানিয়ে তিনি বলেন, এরই মধ্যে ২৮টি দেশে মোসাদ এজেন্টদের শনাক্ত করা হয়েছে।

এছাড়া ইরানের বিরুদ্ধে বিভিন্ন ষড়যন্ত্র কুড়িতেই নস্যাৎ করে দেওয়ার ক্ষেত্রে তার মন্ত্রণালয়ের কৃতিত্ব তুলে ধরেন খাতিব। ইতোমধ্যে বেশকিছু টার্গেটের বিরুদ্ধে রাজনৈতিক, আইনি এবং নিরাপত্তামূলক পদক্ষেপ নেওয়ার কথাও জানান তিনি।

ইরানের সাবেক সামরিক কর্মকর্তা কাসেম সোলাইমানি এবং তেহরানে হামাসের সাবেক প্রধান ইসমাইল হানিয়ার হত্যাকাণ্ডের পর দেশটির গোয়েন্দা সক্ষমতা নিয়ে প্রশ্ন উঠেছে। এর পরিপ্রেক্ষিতে সংসদে ইন্টেলিজেন্স মন্ত্রণালয়ের সাফল্যের গল্প তুলে ধরার চেষ্টা করেছেন খাতিব।

উল্লেখ্য, ইরানের নতুন প্রেসিডেন্ট মাসুদ পেজেশকিয়ানের মন্ত্রিসভার জন্য প্রস্তাবিত ১৯জনকে নিয়ে এখন সংসদে বিতর্ক চলছে। আগামী ২১ আগস্ট আনুষ্ঠানিকভাবে পেজেশকিয়ানের মন্ত্রিসভার ব্যাপারে আস্থা ভোট হবে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazartvsite-01713478536