কাল থেকে চলবে হাইকোর্টে বিচার কার্যক্রম

কাল থেকে চলবে হাইকোর্টে বিচার কার্যক্রম

চ্যানেল নিউজ, ঢাকা : আগামীকাল সোমবার থেকে সীমিত আকারে বিচারকাজ পরিচালনার জন্য সুনির্দিষ্ট বিচারিক এখতিয়ার দিয়ে হাইকোর্টে ৮টি বেঞ্চ গঠন করা হয়েছে।
সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে প্রধান বিচারপতি নির্দেশিত বেঞ্চ গঠন বিধিটি প্রকাশ করা হয়েছে। এতে বলা হয়েছে, কাল ১২ আগস্ট সোমবার সকাল সাড়ে ১০টা থেকে হাইকোর্ট বিভাগের বিচারকার্য সীমিত আকারে পরিচালনার জন্য বেঞ্চসমূহ গঠন করা হলো। ৮ টি বেঞ্চের মধ্যে  ৫টি দ্বৈত বেঞ্চ এবং ৩টি একক বেঞ্চ।
দ্বৈত বেঞ্চের মধ্যে রয়েছে-বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি মো. বজলুর রহমান এর সমন্বয়ে বেঞ্চে রিট এখতিয়ার, বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. বশির উল্লাহ এর সমন্বয়ে বেঞ্চে দেওয়ানি সংক্রান্ত, বিচারপতি খিজির আহমেদ চৌধুরী কোম্পানি সংক্রান্ত, বিচারপতি মো. ইকবাল কবির ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খান এর সমন্বয়ে বেঞ্চে রিট , বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লা দেওয়ানি ও ফৌজদারি, বিচারপতি এস এম কুদ্দুস জামান ও বিচারপতি এ কে এম রবিউল হাসান এর সমন্বয়ে বেঞ্চে ফৌজদারি , বিচারপতি মো. আতোয়ার রহমান ও বিচারপতি মো. আলী রেজা এর সমন্বয়ে বেঞ্চে  ফৌজদারি এবং বিচারপতি বিশ্বিজিৎ দেবনাথ এর বেঞ্চে দেওয়ানি সংক্রান্ত মামলা শুনানি ও নিষ্পত্তি হবে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazartvsite-01713478536