বিশাল জয়ে সিরিজ জিতল শ্রীলঙ্কা

বিশাল জয়ে সিরিজ জিতল শ্রীলঙ্কা

চ্যানেল নিউজ, ঢাকা : প্রথম ম্যাচটা হয়েছিলো টাই। দুই দলই করেছিলো ২৩০ রান করে। দ্বিতীয় ম্যাচে রোহিত শর্মা-বিরাট কোহলিদের ৩২ রানে হারিয়ে দেয় নতুন অধিনায়ক চারিথ আশালঙ্কার নেতৃত্বাধীন শ্রীলঙ্কা দল।

আজ শেষ ম্যাচে সিরিজ জয়ের লক্ষ্যেই খেলতে নামে লঙ্কানরা। কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে এই ম্যাচে ভারতকে দাঁড়াতেই দিলো না শ্রীলঙ্কা। ১১০ রানের ব্যবধানে রীতিমত উড়িয়ে দিয়েছে।

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা সংগ্রহ করেছিলো ৭ উইকেট হারিয়ে ২৪৮ রান। জবাব দিতে নেমে স্পিনার দুনিথ ভেল্লালাগের ঘূর্ণিজালে আবদ্ধ হয় ভারতীয় ব্যাটররা। ফলে ২৬.১ ওভারে মাত্র ১৩৮ রান তুলতেই অলআউট হয়ে যায় রোহিত শর্মা এবং বিরাট কোহলিদের দল।

এই ম্যাচ হেরে তিন ম্যাচ সিরিজ ২-০ ব্যবধানে হারলো ভারত। সে সঙ্গে নতুন কোচ গৌতম গম্ভীরের প্রথম অ্যাসাইনমেন্টই হলো ব্যর্থ। টি-টোয়েন্টি সিরিজ ৩-০ ব্যবধানে জিতলেও ওয়ানডেতে হলো চরমভাবে পর্যদুস্ত। অথচ এই দলটি সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপের ফাইনাল খেলা দল।

প্রথমে ব্যাট করতে নেমে আভিস্কা ফার্নান্দো এবং কুশল মেন্ডিসের হাফ সেঞ্চুরির ওপর ভর করে ৭ উইকেট হারিয়ে ২৪৮ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। ৪ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হন আভিস্কা ফার্নান্দো। ১০২ বলে ৯৬ রান করে আউট হয়ে যান তিনি। ৮২ বল খেলে ৫৯ রান করেন কুশল মেন্ডিস। পাথুম নিশাঙ্কা করেন ৪৫ রান।

জবাব দিতে নেমে শুরুতেই ৬ রান করে আউট হয়ে যান শুভমান গিল। দলীয় রান ছিল তখন ৩৭। রোহিত শর্মা এবং বিরাট কোহলি মিলে আশা জাগিয়েছিলেন। কিন্তু ৫৩ রানের মাথায় ভেঙে যায় তাদের জুটি। ২০ বলে ৩৫ রান করে আউট হন রোহিত শর্মা।

১৮ বলে ২০ রান করে আউট হন বিরাট কোহলি। ১৩ বলে ১৫ রান করেন রায়ান পরাগ। বল হাতেও ৩ উইকেট নিয়েছিলেন তিনি। শেষ মুহূর্তে ওয়াশিংটন সুন্দর ২৫ বলে করেন ৩০ রান।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazartvsite-01713478536