সামাজিক উন্নয়নে অবদান রাখছে দরগারবন্দ প্রবাসী ফাউন্ডেশন

সামাজিক উন্নয়নে অবদান রাখছে দরগারবন্দ প্রবাসী ফাউন্ডেশন

মোঃ তানসেন, নরসিংদী প্রতিনিধি: সামাজিক ও অার্থসামাজিক কর্মকাণ্ডে গুরুত্বপূর্ণ অবদান রাখছে শিবপুরের দরগারবন্দ প্রবাসী স্বেচ্ছাসেবী ফাউন্ডেশন। সামাজিক দায়বদ্ধতা ও অসমতা নিরসনের কথা চিন্তা করে কতিপয় প্রবাসী ব্যক্তিবর্গের উদ্যোগে শিবপুরের দুলালপুর ইউনিয়নের দরগারবন্দ গ্রামে   প্রতিষ্ঠিত হয় এই স্বেছাসেবী সংঘঠনটি।

অনলাইনের একটা গ্রুপের মাধ্যমে যাত্রা শুরু করলেও  সামাজিক উন্নয়ন সহ যাবতীয় কর্মকাণ্ডে রেখেছে সোনালী সাক্ষর। রমজানে ইফতার করানো, ঈদুল ফিতরে ১৫০ টি দুস্থ পরিবারকে অার্থিক সাহায্য  প্রদান, বিশেষ চাহিদাসম্পূর্ণ ব্যক্তিদের চিকিৎসা সেবা প্রদান এবং বিবাহ কার্যক্রম সম্পাদনা,  নূরানী পদ্ধতিতে ২ মাস ব্যাপি ফ্রি কুরআন শিক্ষা প্রশিক্ষণ এবং কোর্স শেষে পুরস্কার প্রদান সহ নানা সামাজিক উন্নয়নমূলক কর্মকাণ্ডে অংশগ্রহণ করে স্থাপন করেছে মানবতার এক অপার দৃষ্টান্ত।

সংগঠনটির অন্যতম উদ্যোক্তা,  ওমান প্রবাসী, মোঃ পারভেজ খান বলেন, ” দেশের সবচেয়ে বড় রেমিট্যান্স যুদ্ধা অর্থাৎ প্রবাসী। সেই সকল অক্লান্ত পরিশ্রমী যুদ্ধাদের সু-চিন্তা,  গ্রাম, সমাজ কে সাধ্যের মাঝে কিছু দেয়ার ইচ্ছা থেকে গঠিত এই স্বেচ্ছাসেবী ফাউন্ডেশন। ইতোঃপূর্বে আমরা এই সংগঠনের ব্যানারে বিভিন্ন সামাজিক কাজ সফলতার সাথে করেছি। আমাদের সাথে থেকে আমাদের উৎসাহিত করুন। আমাদের পরিচিতি ছড়িয়ে দেন।”‘

এলাকাবাসীর ধারণা, কয়েক বছরের মধ্যে এই স্বেচ্ছাসেবী সংগঠনটি পৌছে যাবে এক অনন্য উচ্চতায়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazartvsite-01713478536