নাসিরনগর-মাধবপুর রাস্তার বেহাল দশা

নাসিরনগর-মাধবপুর রাস্তার বেহাল দশা

নাসিরনগর ব্রাহ্মণবাড়িয়া থেকে আব্দুল কাদের সেন্টু :  দীর্ঘদিন ধরে নাসিরনগর মাধবপুর রাস্তা যান চলাচলের অনুপযোগী থাকায় জীবনের ঝুঁকি নিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ শত শত যানবাহন এই রাস্তায় চলাচল করে। ফলে প্রতিনিয়ত ঘটছে দূর্ঘটনা।রাস্তার দুই পাশে মাটি না থাকায় ও রাস্তার কার্পেটিং উঠে বড় বড় গর্তের সৃষ্টির ফলে যান চলাচলের বিঘ্নয় সৃষ্টি হচ্ছে।

এই রাস্তা দিয়ে রোগী, গর্ভবতী মহিলা, ও বৃদ্ধ নাসিরনগর ও মাধব পুরে চিকিৎসার জন্য প্রতিনিয়ত যাতায়াতে কষ্টের সম্মুখীন হতে হচ্ছে । ভাঙ্গা রাস্তা ও জ্যামের ভয়ে চিকিৎসা প্রতি আগ্রহ হারিয়ে ফেলে অনেক রোগী। এই রাস্তায় অটো রিক্সা সিএনজি ট্রাক ও এম্বুলেন্স চলাচল করে। প্রাণ কোম্পানির ডিলার মোহাম্মদ নজরুল জানায়, তার মাল ডেলিভারি দিতে সপ্তাহে অনেকদিন অটো গাড়ির ক্ষতির সম্মুখীন হতে হচ্ছে এমনকি গাড়ী উলটে রাস্তা পাশে খালে পড়েছে বেশ কয়েকদিন। নাসিরনগর চৈয়ারকুড়ি রাস্তা খারাপ থাকায় বিকল্প রাস্তা হিসাবে নাসিরনগর পূর্বভাগ রাস্তায় যানবাহন চলাচল বেশি দেখা যায়, ফলে এই রাস্তার সাইট ভেঙ্গে ও রাস্তার কারপেটিং উঠে গর্ত সৃষ্টি হতে শুরু করছে, আর কিছুদিন এভাবে যান চলাচল করলেএই রাস্তা ও যান চলাচলের অনুপযোগী হয়ে পড়বে। সাধারণ মানুষের সাথে কথা বললে তারা জানায় যত দ্রুত এই রাস্তা সংস্কার হবে ততই মানুষ উপকৃত হবে।

এই রাস্তার বিষয়ে মাননীয় সংসদ সদস্য সৈয়দ এস এ কে, একরামুজ্জামানের (পি, এ) মোহাম্মদ এনামুল হুদা সুমনের সঙ্গে কথা বললে তিনি জানান, স্যার নির্বাচিত হওয়ার পরে অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেয় এবং নাসিরনগর থেকে ৯ কিলোমিটার রাস্তা মেরামত ও প্রশস্তকরণের জন্য টেন্ডার হয়েছে (অর্থাৎ নাসিরনগর থেকে শ্যামপুর) বাজার পর্যন্ত, রাস্তার পাশে গাছ থাকায় কাজের বিলম্ব হচ্ছে, বর্তমানে গাছ কাটা প্রায় শেষ পর্যায় । গাছ কাটা শেষ হলেই রাস্তার কাজ শুরু হবে এবং নতুন প্রশস্ত রাস্তার কাজ দ্রুত সময়ের মধ্যে শেষ হবে বলে আশা করছি।

সরে জমিন ঘুরে দেখা গেছে নাসিরনগর মাধবপুর রাস্তায় বেশি লাজু্ক অবস্থায় শ্যামপুর টু হরিপুর রাস্তা। তাই এলাকাবাসীর দাবী সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যদি নাসিরনগর থেকে মাধব পুর পর্যন্ত রাস্তা দ্রুত সংস্কার করে তাহলে এলাকাবাসী উপকৃত হবে ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazartvsite-01713478536