পৃথিবীর বাইরেও রাত যাপনের সুযোগ!

চ্যানেল নিউজ বিডি ডটকম ॥ পৃথিবীর বাইরেও যে রাত যাপনের সুযোগ রয়েছে তা হয়তো অজানাই। কিন্তু মহাকাশে বিলাসবহুল হোটেলে রাত যাপনে যে খরচ যা জানলে চমকে যাবেন। মহাকাশে বিলাসবহুল হোটেলে একরাত যাপনের জন্য খরচ হবে ৩২০ কোটি টাকা!
সেই সুযোগ করে দিচ্ছে রাশিয়া। ঘুরে আসা মানে যে শুধু স্পেস স্টেশনের মধ্যে মহাকাশচারীদের মতো ভেসে ভেসে অভিজ্ঞতা সঞ্চয় তা কিন্তু নয়। বিলাসবহুল হোটেলে রীতিমতো রাজকীয়ভাবে রাত্রিযাপন করে কাটিয়ে আসতে পারেন।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম ‘দ্য মিরর’-এ একটি খবর প্রকাশিত হয়েছে। খবরে বলা হয়, সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ৫ বছরের মধ্যে মহাকাশে মাথা তুলবে বিশ্বের প্রথম বিলাসবহুল হোটেলটি। চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার আগে এ নিয়ে পর্যালোচনা করতে বসেছে রাশিয়ান মহাকাশ সংস্থা ‘রসকসমস’। বেশ কিছু বছর ধরে বিষয়টি নিয়ে তোড়জোড় চালাচ্ছে রাশিয়া।

পরিকল্পনা করা হয়েছে, রাশিয়ার আন্তর্জাতিক মহাকাশ স্টেশনের সঙ্গে যুক্ত হবে ‘লাক্সারি অরবিটাল স্যুট’। সেখানেই পোর্টহোলসহ একাধিক প্রাইভেট কেবিনও থাকবে। কেবিনে বসেই সেই পোর্টহোল দিয়ে পৃথিবীকে দেখা যাবে। এর ভেতরেই জিম থেকে শুরু করে আধুনিক লাউঞ্জ, ওয়াইফাই প্রযুক্তি, এমনকী মহাশূন্যে হেঁটে চলে বেড়ানোর সব ব্যবস্থাও থাকছে।

জানা গেছে, একজন পর্যটককে হোটেলে থাকার জন্য গুনতে হবে এক রাতে ৪০ মিলিয়ন ডলার, বাংলাদেশি টাকায় দাঁড়ায় ৩২০ কোটির বেশি!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা...