ইংল্যান্ডের টি-টোয়েন্টি দলে যুক্ত হলেন পোলার্ড

ইংল্যান্ডের টি-টোয়েন্টি দলে যুক্ত হলেন পোলার্ড

চ্যানেল নিউজ, ঢাকা : অস্ট্রেলিয়ায় গত টি-টোয়েন্টি বিশ্বকাপে শিরোপা পুনরুদ্ধার করেছিল ইংল্যান্ড। তবে দ্বিতীয় শিরোপা জয়ের পরও ক্ষিদে মিটেনি বর্তমান চ্যাম্পিয়নদের। এবার তৃতীয় শিরোপা জয়ের লক্ষ্য তাদের। ট্রফি ধরে রাখার মিশনে এখনই সাজাতে শুরু করে দিয়েছে ইংলিশরা।
তারই অংশ হিসেবে ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি অলরাউন্ডার কাইরন পোলার্ডকে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দলটি পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাস্ট যৌথভাবে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করবে।
সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজ সফরে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ৩-২ ব্যবধানে হারে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড। বর্তমানের খারাপ সময় থেকে বেরিয়ে আসতে ও প্রতিযোগিতায় আরও ভালো ফলাফলের জন্য পোলার্ডকে পরামর্শক হিসেবে নেওয়ার সিদ্বান্ত নেয় ইংল্যান্ড।
ওয়েস্ট ইন্ডিজের পিচের কন্ডিশন বুঝতে ব্যর্থ ইংল্যান্ড অধিনায়ক জস বাটলারকে সাহায্য করবেন পোলার্ড। ক্যারিবিয়ান পিচগুলো বিশেষ ক্ষেত্রে স্লো ও নিচু হয়ে যেতে পারে। যেহেতু ওয়েস্ট ইন্ডিজের মাটিতে খেলার অভিজ্ঞতা ইংল্যান্ড ক্রিকেটারদের নেই, সেজন্য পোলার্ড তাদের জন্য ভালো সহায়ক হবেন বলেই আশা করছে বোর্ড।
যুক্তরাজ্যের স্থানীয় গণমাধ্যম দ্য টেলিগ্রাফের প্রতিবেদন অনুসারে, ক্রিকেটার হিসেবে পোলার্ড খেলার সঙ্গে গভীরভাবে সংযুক্ত, এজন্য তার সঙ্গে অস্থায়ী চুক্তি করেছে বোর্ড। ফলে আগামী বছরের মেগা আসরের পরে পোলার্ডকে ফুলটাইম দলে পাবে না ইংল্যান্ড। পোলার্ডকে আপাতত আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নিয়োগ দেওয়া হবে। তবে যদি অভিজ্ঞতা ভালো হয়, লম্বা সময়ের জন্যও সাবেক এই উইন্ডিজ ক্রিকেটারকে দলের সাথে চাইবে ইংল্যান্ড।
পোলার্ড ২০১২ সালে ওয়েস্ট ইন্ডিজের হয়ে জিতেছেন টি-টোয়েন্টি বিশ্বকাপ। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) শিরোপা জিতেছেন ৫ বার। টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসের অভিজ্ঞ ক্রিকেটারদের মধ্যে পোলার্ড নিজের অবস্থান ধরে রেখেছেন। প্রায় ৬৩৭ টি ম্যাচ খেলেছেন, এই সংস্করণের ক্রিকেটে নিজের চিন্তাভাবনা নিয়ে বেশ পরিচিত তিনি। সেই জ্ঞান আদানপ্রদান করবেন ইংল্যান্ড দলের সাথে।
এদিকে মুম্বাই নিউইর্য়ক, মুম্বাই এমিরেটস এবং অন্যান্য দলের হয়ে খেলা ছাড়াও বর্তমানে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) মুম্বাইয়ের ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন পোলার্ড। যে কারণে ইংল্যান্ডের সাথে দীর্ঘ চুক্তি করতে পারছেন না তিনি। তবে জুনের শুরুতে শুরু হতে যাওয়া মেগা টুর্নামেন্টের আগে দলের সাথে যোগ দিবেন পোলার্ড।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazartvsite-01713478536