শাহিদ হাসান থেকে মিশা সওদাগর হওয়ার গল্প!

শাহিদ হাসান থেকে মিশা সওদাগর হওয়ার গল্প!

চ্যানেল নিউজ, ঢাকা : সময়ের পর্দা কাঁপানো অভিনেতা, যাকে আমরা সবাই মিশা সওদাগর হিসেবে চিনি, আসলেই তার নাম কী মিশা সওদাগর? নিজের নামের বিষয়ে কালবেলার সাপ্তাহিক বিনোদন অনুষ্ঠান তারাবেলার কিউরিয়াস টু নোতে বিস্তারিত জানান তিনি। অনুষ্ঠানটির উপস্থাপক ছিলেন তমা রশিদ।
ক্যারিয়ারের প্রথম দিকে এই খল অভিনেতা নিজের আসল নাম বাদ দিয়ে মিশা সওদাগর নাম ধারণ করেন। কিন্তু তার আসল নাম অনেকেরই অজানা। মিশা সওদাগর নামের পেছনে লুকিয়ে আছে একটি ভালোবাসার গল্প। তিনি যখন প্রেম করতেন, সেই প্রেমিকার নামের কিছু অংশ এবং নিজের নামের কিছু অংশ মিলিয়ে নাম করে ফেলেন মিশা’।
তিনি বলেন, আমার নাম মূলত মো. শাহিদ হাসান এবং আমার স্ত্রীর নাম জোবায়দা রব্বানি মিতা। মিতা থেকে ‘মি’ এবং ‘শাহিদ’ থেকে ‘শা’ নাম নিয়ে হয়ে গেল মিশা; ‘সওদাগর’ আমার দাদার টাইটেল; আমার দাদা ছিলেন জুম্মন সওদাগর, বাবা উসমান সওদাগর। আমি মিশা সওদাগর।
কিন্তু মিশা সওদাগর নামেই বেশি পরিচিত তিনি। জন্মগ্রহণ করেন ৪ জানুয়ারি, ১৯৬৬ সালে। তিনি ৭০০টিরও বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন। সাধারণত খলনায়ক চরিত্রেই পর্দায় দেখা যায় তাকে। বস নাম্বার ওয়ান, অল্প অল্প প্রেমের গল্প এবং বীর ছবিতে তার ভূমিকার জন্য তিনবার বাংলাদেশ জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছেন।
১০ বছর প্রেমের পর বিয়ের পিঁড়িতে বসেন মিশা ও মিতা। সম্প্রতি তাদের বিয়ের ৩০ বছর পূর্ণ হলো।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazartvsite-01713478536