বিদেশি কিছু জিম্মিকে মুক্তি দিচ্ছে হামাস

বিদেশি কিছু জিম্মিকে মুক্তি দিচ্ছে হামাস

চ্যানেল নিউজ : আগামী কয়েক দিনে কিছুসংখ্যক বিদেশি জিম্মিকে মুক্তি দেওয়ার ঘোষণা দিয়েছে অবরুদ্ধ গাজা উপত্যকার ক্ষমতাসীনগোষ্ঠী হামাস। এই গোষ্ঠীর সশস্ত্র শাখা আল-কাসেম ব্রিগেডসের মুখপাত্র আবু উবায়দা বলেছেন, আগামী কয়েক দিনে কিছু বিদেশি জিম্মিকে মুক্তি দেওয়া হবে। আর এই বিষয়টি ইতিমধ্যে হামাস-ইসরায়েল যুদ্ধে জিম্মিদের মুক্তির বিষয়ে কাজ করা মধ্যস্থতাকারীদের জানিয়ে দেওয়া হয়েছে।

মঙ্গলবার মেসেজিং অ্যাপ টেলিগ্রামে দেওয়া এক বার্তায় এই তথ্য জানিয়েছেন কাসেম ব্রিগেডসের ওই মুখপাত্র। তবে কতসংখ্যক বিদেশিকে মুক্তি দেওয়া হবে অথবা তারা কোন কোন দেশের নাগরিক সেই বিষয়ে বিস্তারিত কোনও তথ্য জানাননি আবু উবায়দা।

তিনি বলেছেন, তাদের দলের যোদ্ধারা বর্তমানে তিনটি ফ্রন্টে ইসরায়েলি সেনাবাহিনীর সদস্যদের সাথে সংঘর্ষে লিপ্ত রয়েছে। সংঘর্ষে ইসরায়েলি সামরিক বাহিনীর বেশ কয়েকজন সৈন্য নিহত ও আহত হয়েছেন বলে জানিয়েছেন তিনি। আবু উবায়দা বলেছেন, গাজায় হামাস যোদ্ধারা ইসরায়েলি বাহিনীল অন্তত ২২টি সামরিক যান ধ্বংস করেছে।

কাসেম ব্রিগেডসের এই মুখপাত্র বলেছেন, হামাসের নৌবাহিনী শাখার সদস্যরা ইসরায়েলি সৈন্যদের সাথে সংঘর্ষে প্রথমবারের মতো ‘আসিফ’ নামের একটি ডুবো ক্ষেপণাস্ত্রও ব্যবহার করেছেন।

তবে কাসেম ব্রিগেডসের মুখপাত্রের এই দাবির সত্যতা স্বতন্ত্রভাবে যাচাই করা সম্ভব হয়নি বলে জানিয়েছে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স। ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) বলেছে, তারা হামাসের হামলার ব্যাপারে অবগত নয়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazartvsite-01713478536