ধূমপান ছাড়তে মুখে তালা!

ধূমপান ছাড়তে মুখে তালা!

চ্যানেল নিউজ : ধূমপানের নেশা থেকে অনেকে নিজেকে মুক্ত করতে পারেন না। কেউ ছেড়ে দিলেও আবার কোনো না কোনো অজুহাতে মুখে তুলে নেন সিগারেট। প্যাকেটের পর প্যাকেট ধোঁয়ায় উড়ে যায়। কিন্তু ধূমপানের নেশাকে পুরোপুরি দূর করতে পারেন না বেশিরভাগই। অনেকে আছেন, সিগারেট ছাড়তে গিয়ে আর এক নেশায় জড়িয়ে পড়েছেন।
কিন্তু কখনো শুনেছেন, ধূমপান ছাড়তে গিয়ে কেউ নিজের মাথা, মুখ খাঁচা দিয়ে আটকে দিয়েছেন? শুধু আটকে দেওয়াই নয়, সেই খাঁচায় আবার তালাও লাগিয়েছেন। এমনকি সেই তালার চাবি পরিবারের সদস্যদের হাতে তুলে দিয়েছেন যাতে ইচ্ছা করলেও যখন তখন ওই তালা খুলে ধূমপান করতে না পারেন। বিষয়টি অবিশ্বাস্য মনে হলেও তুরস্কের এক যুবক এ কাজটাই করেছেন।
তুর্কি সংবাদপত্র হুরিয়ত ডেইলির প্রতিবেদন অনুযায়ী, ওই যুবকের নাম ইব্রাহিম ইউসেল। ঘটনাটি অনেক পুরনো। তবে আবার ভাইরাল হয়েছে ইব্রহিমের সেই ছবি। ২০১৩ সালে এই ছবিটি প্রকাশ্যে এসেছিল। সেই সময় দাবি করা হচ্ছিল ওই ব্যক্তি রাশিয়ার। যদিও পরে জানা গেছে, ইব্রাহিম রুশ নাগরিক নন, একজন তুর্কি।
ওই প্রতিবেদন অনুযায়ী, ইব্রাহিম দিনে কয়েক প্যাকেট সিগারেট খেতেন। কিন্তু তার বাবার মৃত্যুর পর সিগারেট থেকে নিজেকে দূরে রাখার চেষ্টা করেন। ইব্রাহিমের বাবার মৃত্যু হয়েছিল ফুসফুসের ক্যান্সারে। তা দেখে সিগারেট ছাড়ার কথা ভাবেন ইব্রাহিম। কিন্তু ছাড়ব বললেই তো আর ছাড়া যায় না! ফলে সমস্যায় পড়তে হয় ইব্রাহিমকে।
তিনি এমন কিছু একটা করতে চাইছিলেন যাতে ধূমপান পুরোপুরি ছেড়ে দিতে পারেন। তখনই তার মাথায় আসে হেলমেটের কথা। আর সেই হেলমেট থেকেই অনুপ্রেরণা নিয়ে একটি খাঁচা বানিয়ে ফেলেন। সেটি মাথায় পরে নেন। সেই খাঁচায় আবার তালাও লাগিয়ে দেন। চাবি তুলে দেন পরিবারের হাতে। ইব্রাহিমের এই কৃচ্ছ্রসাধন দেখে হতবাক নেটিজেনরা। সূত্র : ডেইলি মেইল, এবিপি

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

themesbazartvsite-01713478536