দ্বিতীয় রাউন্ডে খেলার আশা বাড়লো আর্জেন্টিনার

চ্যানেল নিউজ বিডি ডটকম :: আইসল্যান্ডের বিপক্ষে জোড়া গোল করার পর উচ্ছ্বসিত আহমেদ মুসা বিশ্বকাপে টিকে থাকতে হলে এ ম্যাচে জয়ের বিকল্প ছিলনা নাইজেরিয়ার। তবে প্রথম ম্যাচে হারের পর দুর্দান্তভাবে ঘুরে দাঁড়লো আফ্রিকার দেশটি। গতকাল বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে আহমেদ মুসার জোড়া গোলে আইসল্যান্ডকে ২-০ গোলে হারায় তারা। অন্যদিকে নাইজেরিয়ার এ জয়ে দ্বিতীয় রাউন্ডে খেলার আশা বাড়লো আর্জেন্টিনার। এবারের আসরে দুই ম্যাচে দুই জয়ে ‘ডি’ গ্রুপ থেকে সবার শেষ ষোল’র টিকিট নিশ্চিত করেছে ক্রোয়েশিয়া। দুই ম্যাচে এক জয়ে তিন পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে নাইজেরিয়া।

আর এক ড্র ও এক হারে আর্জেন্টিনা ও আইসল্যান্ডের পয়েন্ট সমান ১। তবে গোল ব্যবধানে এগিয়ে থাকায় তৃতীয় স্থানে রয়েছে আইসল্যান্ড। আর চার নম্বরে আসরের দুই বারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। আগামী সোমবার আর্জেন্টিনার মুখোমুখি হবে নাইজেরিয়া। একই দিনে ক্রোয়েশিয়ার মুখেমুখি হবে আইসল্যান্ড। এদিন নাইজেরিয়া ও আর্জেন্টিনার মধ্যকার জয়ী দলেরই সম্ভাবনা রয়েছে পরবর্তী রাউন্ডে যাওয়ার। তবে অন্য ম্যাচে ক্রোয়েশিয়াকে জয় কিংবা ড্র করতে হবে। এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচে ক্রোয়েশিয়ার কাছে ২-০ গোলে হার দেখে নাইজেরিয়া।

অন্যদিকে নিজেদের প্রথম ম্যাচে আর্জেন্টিনার সঙ্গে ১-১ গোলে ড্র করে চমক দেখায় প্রথম বারের মতো বিশ্বকাপে খেলতে আসা আইসল্যান্ড। গতকাল রাশিয়ার ভলগ্রোগাদে প্রথমার্ধে দু’দল সমানে লড়লেও দ্বিতীয়ার্ধে একচ্ছত্র আধিপত্য দেখায় নাইজেরিয়া। বল পজিশনেও এগিয়ে ছিল আফ্রিকার পাওয়ার হাউস খ্যাত দেশটি। পুরো ম্যাচে ৬২% বল নিজেদের দখলে রাখে তারা। আইসল্যান্ডের গোলপোস্টে ১৬টি শট নেয় নাইজেরিয়া। অন্যদিকে পুরো ম্যাচে নাইজেরিয়ার গোলপোস্টে মাত্র নয় বার শট নেয় ২০১৬’র ইউরো চ্যাম্পিয়নশীপে কোয়ার্টার ফাইনালে খেলা আইসল্যান্ড। এদিন ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্বক ফুটবল খেলতে থাকে দু’দল। পরে ৪৯তম মিনিটে এগিয়ে যায় নাইজেরিয়া। ডান দিক থেকে ভিক্টর মোজেসের পাসে ডি-বক্সে দারুণ নিয়ন্ত্রণ নিয়ে হাফ ভলি শটে গোল করেন আহমেদ মুসা।

৭৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করতে পারতো নাইজেরিয়া। কিন্তু মুসার শট প্রতিপক্ষের গোলপোস্টে লাগলে গোল বঞ্চিত হয় তারা। এর পরের মিনিটে ডি-বক্সে দুইজনকে কাটিয়ে নিজের ও দলের দ্বিতীয় গোলটি করেন আহমেদ মুসা। জাতীয় দলের জার্সি গায়ে এ নিয়ে ১৫ গোল করলেন তিনি। গত ব্রাজিল বিশ্বকাপে গ্রুপ পর্বে আর্জেন্টিনার বিপক্ষে জোড়া গোল করেছিলেন লেস্টার সিটির এ ফুটবলার। ৮৩ মিনিটে ব্যাবধান কমানোর সুযোগ পায় আইসল্যান্ড।

কিন্তু পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন মিডফিল্ডার জিলপি সিগুর্ডসন। নিজেদের ডি-বক্সে আইসল্যান্ডের ফরোয়ার্ড আলফ্রেড ফিনবোগাসনকে বাজে ট্যাকল করেন নাইজেরিয়ার ডিফেন্ডার ট্রেয়ন ইবুয়ে। কিন্তু প্রথমে রেফারির চোখ এড়ালেও পরে ভিডিও অ্যাসিসট্যান্ট রেফারির (ভিএআর) সহায়তায় পেনাল্টি পায় আইসল্যান্ড। নিজেদের ফুটবল ইতিহাসে এ নিয়ে দুই বার মুখোমুখি হলো দু’দল। এর আগে ১৯৮১তে প্রথম দেখায় ৩-০ গোলে জয় পায় আইসল্যান্ড।

2 responses to “দ্বিতীয় রাউন্ডে খেলার আশা বাড়লো আর্জেন্টিনার”

  1. Okay,? Lee stated after which he stopped and thought.
    ?The best factor about God is ??? hmmmm?????..? He puzzled as a result of he had so many things that
    have been nice about God however he needed to choose the most effective one
    so he would win the game. ?That he is aware of everything.
    That?s actually cool. That means he can assist me with my homework.?
    Larry concluded with a proud expression on his face.

  2. Thank you, I have recently been looking for info about this
    subject for a long time and yours is the greatest I’ve came upon so far.
    But, what concerning the conclusion? Are you positive concerning the source?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা...