বেনাপোল স্থলবন্দরের ভারতীয় ট্রাক টার্মিনালে ভয়াবহ অগ্নিকান্ড

বেনাপোল থেকে এম ওসমান :: দেশের সর্ববৃহৎ বেনাপোল স্থলবন্দরে ভারতীয় ট্রাক টার্মিনালে ভয়াবহ অগ্নিকান্ড সংঘঠিত হয়েছে। রবিবার ভোর ৪টার দিকে এ অগ্নিকান্ড ঘটে। আগুন নিয়ন্ত্রণে কাজ করেছেন বেনাপোল, ঝিকরগাছা ও যশোর ফায়ার সার্ভিসের ৪টি ইউনিটসহ স্থানীয় জনতা।

বন্দর সূত্রে জানা যায়, এ টার্মিনালে ভারত থেকে আমদানিকৃত পণ্য নিয়ে ভারতীয় ট্রাক অবস্থান করে। পাশাপাশি ভারত থেকে বিভিন্ন যানবাহনের চেসিস ও তৈরি মোটর সাইকেল রাখা হয়। আর এক পাশে এসিড জাতীয় দাহ্য পদার্থ ছিল। এসিডের ড্রাম বাস্ট হয়ে একটি ট্রাকে পড়লে আগুনের সূত্রপাত ঘটে বলে অনেকে জানান। শুক্র ও শনিবার ছুটির দিন থাকায় বন্দরের অভ্যন্তরে ভারতীয় পণ্য বোঝাই ট্রাক রেখে বাড়িতে চলে যায় চালকরা। এসব ট্রাকে তুলা, সুতা, মটর পার্টস ও কেমিকেল পণ্য ছিল। আগুনে ভারতীয় পণ্য বোঝাই ১০/১২ টি ট্রাক ও বেশ কিছু মোটর সাইকেল পুড়ে ছাই হয়ে যায়। আগুনের খবর পেয়ে যশোর জেলা প্রশাসক আব্দুল আওয়াল, বন্দর পরিচালক আমিনুল ইসলাম, শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডলসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শণ করেছেন।

বেনাপোল স্থলবন্দরের পরিচালক আমিনুল ইসলাম জানান, আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের বিভিন্ন ইউনিট কাজ করছে। ক্ষয়ক্ষতির পরিমাণ ও আগুনের সূত্রপাত এখনই বলা যাচ্ছে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা...