আত্মকর্মস্থানের সুযোগ পেল ৩০ বেকার যুবতী ও তরুনী

চ্যানেল নিউজ বিডি ডটকম :: জামালপুরের বকশীগঞ্জে আত্মকর্মস্থানের সুযোগ পেল ৩০ জন বেকার যুবতী ও তরুনী। বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবী ও জামালপুর-১ আসনের সম্ভাব্য সংসদ সদস্য প্রার্থী ব্যারিস্টার সামীর সাত্তারের সহযোগিতায় তারা এই সুযোগ পেলেন।

আজ রোববার সকাল ৯টায় পৌর এলাকার ধুমালী পাড়া নিজ বাসভবনে বকশীগঞ্জ উপজেলার ৭ টি ইউনিয়নের ৩০ জন নারীকে বিনামূল্যে সেলাই মেশিন বিতরণ করেন ব্যারিস্টার সামীর সাত্তার।
স্থানীয় বেকার যুবক ও যুবতীরা যাতে নিজে পায়ে দ্বাড়াতে পারে সেজন্য তাদেরকে আত্মকর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করে দেওয়ার জন্য এই সেলাই মেশিন প্রদান করা হয়।

সেলাই মেশিন পেয়ে কলেজ পড়ুয়া ছাত্রী লুৎফা আক্তার বলেন, স্যার বলেছেন (সামীর সাত্তার) কারও সাহায্য নিয়ে নয় নিজ পায়ে দাড়াও। লুৎফা পাল্টা প্রশ্ন করে বলেন কিভাবে নিজ পায়ে দাঁড়াব সামর্থ্য নাই । এরপর সামীর সাত্তার বলেন সেলাই মেশিন চালিয়ে নিজের প্রয়োজন মিটাবে।

সাধুরপাড়া ইউনিয়ন থেকে আসা অনার্স পড়ুয়া বেবি আক্তার বই কেনার জন্য টাকা চেয়েছিলেন ব্যারিস্টার সামীরের কাছে। কিন্তু তিনি বই কেনার টাকা না দিয়ে দেন সেলাই মেশিন। বেবি আক্তার বলেন কাজ জানা আছে সেলাই মেশিনের কাজ করে বই কেনাসহ নিজের প্রয়োজন মেটাতে পারব এখন। এ সময় ব্যারিস্টার সামীর সাত্তারের প্রতি কৃতজ্ঞতা জানান।

এ বিষয়ে ব্যারিস্টার সামীর সাত্তার বলেন, আমাদের এলাকার নারী ও বেকার যুবকরা মানুষের দয়ায় নয় তারা যেন নিজে কর্ম করে সংসার চালাতে পারে তাই সামান্য সহযোগিতা করে যাচ্ছি।

পর্যায়ক্রমে বেকার যুবতী ও যুবকদের কর্মসংস্থান সৃষ্টি করে দেওয়া হবে বলে তিনি জানিয়েছেন।

এর আগে বাট্টাজোড় ইউনিয়নের ১৫ জন নারীকে সেলাই মেশিন প্রদান করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা...