ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে স্বাস্থ্য সহকারীদের চার দফা দাবীতে কর্মবিরতি শুরু

মোঃ আব্দুল হান্নান : ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগরে ‘টেকনিক্যাল কাজ করি, টেকনিক্যাল বেতন স্কেল চাই’ এই শ্লোগান নিয়ে ৪ দফা দাবী বাস্তবায়নের লক্ষ্যে সোমবার সকাল ১২ টার সময় উপজেলার স্বাস্থ্য সহকারীরা অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি শুরু করে । বাংলাদেশ হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশনের দাবী বাস্তবায়ন সমন্বয় পরিষদ কতৃক কর্মসূচির অংশ হিসেবে এ কর্মবিরতি পালন শুরু হয়েছে বলে সূত্রে জানা গেছে।

জানা যায়, বেতন স্কেলসহ টেকনিক্যাল পদমর্যাদা, মূল বেতনের ৩০ শতাংশ মাঠ-ভ্রমন ভাতা, ঝুঁকি ভাতা, প্রতি ৬ হাজার জনসংখ্যার জন্য একজন স্বাস্থ্য সহকারী নিয়োগ এবং ১০ ভাগ পোষ্য কোটার দাবীতে এ কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট শুরু হয়েছে। তাদের ঘোষিত দাবী না মানা হলে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট পালন করা হবে বলে হুমকি দেয়া হয়েছে।

১৯৯৮ সালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের এই দাবিগুলো বাস্তবায়নের ঘোষণা দেন বলে জানা গেছে। এ ঘোষণার পরেও দাবিগুলো এতদিন বাস্তবায়ন না হওয়ায় তারা অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করছে। এতে উপজেলার স্বাস্থ্য সেবা কার্যক্রম ব্যহত হচ্ছে।উপজেলার ১৬টি টিকা দান কেন্দ্রে স্বাস্থ্য সেবা বন্ধ রয়েছে। স্বাস্থ্য সহকারিরা এ কর্মসূচিতে অংশ গ্রহণ করেন। দাবী বাস্তবায়ন কমিটির উপজেলা শাখার আহবায়ক মো: শরীফ উদ্দিন, যুগ্ম আহবায়ক মো: মাসুক মিয়া সহ ৪৫ জন স্বাস্থ্য সহকারি কর্ম বিরতিতে অংশ নেয়।কর্মসূচীতে যারা উপস্থিত ছিলেন মোঃ আজহারুল হক, জহির উদ্দিন আহমেদ, জুলহাস শাহ, আল-মাউস, রতীন্দ্র সরকার, সেলিনা বেগম, তাহমিনা বেগম, ফজল ভূইয়া, স্বপন দাস পলাশ রায়, নজরুল ইসলাম, এইস এম জাহিদ, নাছিরুল হক, দেবু দেবনাথ, সুরঞ্জন দেবনাথ, সৈয়দ মুখলেছুর রহমান, নজরুল ইসলাম সূত্রধর, নিলীমা রায়, জাকিয়া চৌধুরী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা...