রাজশাহীতে সাংবাদিকদের নামে মিথ্যা মামলা ও গ্রেফতারের প্রতিবাদে বিশাল মানবন্ধন

দৈনিক মাতৃজগতের রাজশাহী প্রতিনিধি লিয়াকতকে বাগমারায় ষড়যন্ত্র মূলক মামলায় গ্রেফতার ও সাংবাদিক এম. এ. হাবিব জুয়েলের বিরুদ্ধে মাদক ব্যবসায়ীর মিথ্যা মামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউনেন্ডশন, বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটি ও বাংলাদেশ অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশন রাজশাহী জেলা ও বিভাগীয় শাখার সাংবাদিকরা রাজশাহী নগরীতে সোমবার বিকাল ৪টার দিকে কোর্ট চত্বর শহীদ মিনার প্রাঙ্গণে মানবন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন। সেই সাথে অপসাংবাদিকতার বিরুদ্ধে সাংবাদিকরা স্ব স্ব অবস্থান থেকে রুঁখে দাঁড়ানোর আহ্বান জানান।
প্রতিবাদ সমাবেশে জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশন রাজশাহী জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি মাসুদ আলী পুলক বলেন- আমরা পেশাজীবি সাংবাদিক বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন আমাদের অনৈতিক দায়িত্ব। কিন্তু আমরা লক্ষ্য করছি যে স্বাধীনতা বিরোধী কতিপয় অপেশাদার সাংবাদিক ভূইফোর অনলাইন খুলে অনুমোদনের জন্য দরখাস্ত করেছেন সরকারী দফতরে। এদের মধ্যে কেউ কেউ নাশকতা মামলার আসামী এবং সাংবাদিক মুখোশধারী মাদক ব্যবসায়ীও আছে। তাদেরই একটা সিন্ডিকেট মিথ্যা মামলায় জড়িয়েছে সাংবাদিক লিয়াকত আলীকে। তাই এসকল স্বাধীনতা বিরোধী মুখোশধারী সাংবাদিককে আইনের আওতায় আনার দাবী জানাচ্ছি।
অন্যদিকে সাংবাদিক সংগঠক ও বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটির জেলা সভাপতি এম. এ. হাবিব জুয়েল বলেন- গনমাধ্যম সমাজ বিনির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। কিন্তু খন্ডিত তথ্য ও মিথ্যা সাংবাদিকতার মাধ্যমে কিছু সাংবাদিক ভিন্ন বাংলাদেশ নির্মাণ করতে চায়। রাজশাহীর সুশীল সমাজ এ চক্রান্ত কোন দিন মেনে নেবে না। আমরা সকলে মিলেই তা প্রতিহত করবো।
মানব বন্ধন ও সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রাজশাহী ক্রিকেট একাডেমীর প্রতিষ্ঠাতা সম্পাদক আক্তারুল হাসান অপু, তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম, সমাজ সেবক জাহিদ হাসান, রাজশাহী জেলা জজকোর্টের আইনজীবি জোতিউল ইসলাম শাফি, উত্তরবঙ্গ প্রতিদিনের জেনারেল ম্যানেজার সুমন সরকার, দৈনিক মাতৃজগত পত্রিকার স্পোর্টস রিপোর্টার সিজু, ভোরের আভা ডটকমের বগুড়া প্রতিনিধি আকাশ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা...