তিন ফরম্যাটেই খেলতে সক্ষম অপু

চ্যানেল নিউজ  :: আন্তর্জাতিক ক্রিকেটে সংক্ষিপ্ত ফরম্যাটে অভিষেক ‘নাগিন’ অপুর। সংক্ষিপ্ত ফরম্যাটে মিতব্যায়ী দেশের অন্যতম এই স্পিনার।

অভিষেকের পর থেকেই বোলিংয়ের ধারাবাহিকতা বজায় রেখেছেন স্পিনার নাজমুল ইসলাম অপু। সম্প্রতি জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেক টেস্টেও দারুণ বোলিং করেছেন তিনি। সিলেট টেস্টে মাত্র ২.৬২ ইকোনমি রেটে ৪ উইকেট শিকার করেছিলেন অপু।

বল হাতে ধারাবাহিকভাবে বোলিং করার দরুণ অপুকে তিন ফরম্যাটেই খেলার সার্টিফিকেট দিতে আগ্রহী টাইগারদের স্পিন বোলিং কোচ সুনীল যোশি। যদিও তাকে আরও কিছু সময় দেয়ার পক্ষে তিনি।

সম্প্রতি ক্রিকবাজকে দেয়া এক সাক্ষাৎকারে যোশি বলেন, অপুর ব্যাপারে এখনই কিছু বলা যাচ্ছে না। আমাদের তাকে সময় দিতে হবে। সে এমন একজন সম্ভাবনাময়ী ক্রিকেটার যে কিনা তিন ফরম্যাটেই খেলতে সক্ষম।

শুধু তাই নয়, যোশির মতে ওয়ানডে, টি-টুয়েন্টি কিংবা টেস্ট তিন ফরম্যাটেই ধারাবাহিকভাবে বোলিং করার সক্ষমতা আছে অপুর। এর জন্য অ্যাকশনেও আনতে হবে ধারাবাহিকতা বলে মনে করেন তিনি।

‘একজন পেসার কিংবা স্পিনার যার কথাই বলুন না কেন সে যদি তার অ্যাকশনের দিক থেকে ধারাবাহিকতা বজায় রাখতে পারে তাহলে সব ফরম্যাটেই সে ধারাবাহিক হতে পারবে। এটাই স্পেশালিষ্ট কোচ হিসেবে আমরা চিন্তা করি’, বলেন যোশি।

রক্ষণাত্মক বোলিং করে প্রতিপক্ষকে চাপে ফেলার নজির এরই মধ্যে একাধিবার দেখিয়েছেন অপু। আর সেই কারণে দলকে এখনও অনেক কিছু দেয়ার ক্ষমতা আছে তার উল্লেখ করে যোশির ভাষ্য, ‘অপু কিন্তু টি-টুয়েন্টি দিয়ে ক্যারিয়ার শুরু করেছিল, এরপর ওয়ানডে এবং টেস্টে খেলেছে। এর মানে হলো, কিছু দেয়ার মত সক্ষমতা আছে তার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা...