মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে :: শাজাহান খান এমপি

চ্যানেল নিউজ :: নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান এমপি বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। বর্তমান সময়েও স্বাধীনতাবিরোধীরা খালেদা জিয়ার নেতৃত্বে তৎপর রয়েছে। মৃত জিয়াউর রহমান ও তার স্ত্রী খালেদা জিয়া এই দেশে রাজাকার ও স্বাধীনতা বিরোধীদের পুনর্বাসন করেছে। স্বাধীনতা বিরোধীদের পৃষ্টপোষক হচ্ছে এই খালেদা জিয়া। তিনি আরো বলেন, জঙ্গি-সন্ত্রাসের ধারক বাহক বিএনপি নেত্রী খালেদা জিয়া। খালেদা জিয়া মিথ্যা জন্মদিন পালন, পুড়িয়ে নিরীহ মানুষ হত্যাসহ সন্ত্রাস ও মিথ্যাচার করে যাচ্ছে। তার এসব অপকর্মের জন্য দেশের জনগণ থেকে খালেদা জিয়া বিচ্ছিন্ন হয়ে যাচ্ছে। তিনি খালেদা জিয়ার সকল অপকর্মের বিরুদ্ধে মুক্তিযুদ্ধের স্বপক্ষের সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।


বঙ্গবন্ধু গবেষণা পরিষদের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০১৮ উপলক্ষে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের মাসব্যাপী কর্মসূচির সমাপনী উপলক্ষে ৩১ আগস্ট শুক্রবার সকালে জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জ (৩য় তলায়) আয়োজিত ‘বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সংসদ সদস্য কবি কাজী রোজী, গণতদন্ত কমিশনের চেয়ারম্যান বিচারপতি শামসুল হুদা, জগন্নাথ বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান, বাংলাদেশ কৃষি ব্যাংক এর চেয়ারম্যান মোহাম্মদ ইসমাইল, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি বাহাদুর বেপারী ও জাতীয় কবিতা পরিষদের সহ-সভাপতি কবি আসলাম সানী।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ গণ আজাদী লীগ এর মহাসচিব আতাউল্লাহ খান, জাতীয় গণতান্ত্রিক লীগ এর সভাপতি এমএ জলিল প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন, সংগঠনের চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক কামরুল হাসান সউদ। আলোচনা শেষে বঙ্গবন্ধুসহ ১৯৭৫ সালের ১৫ আগস্টের শহীদদের আত্মার মাগফেরাত ও দেশ-জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

দোয়া মাহফিল পরিচালনা করেন, অনুষ্ঠানের সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা...