বিজয়নগরে পত্তন ইউপি ছাত্র-উলামা পরিষদের আলোচনা সভা

ব্রাহ্মণবাড়িয়া থেকে হীরা আহমেদ জাকির :: বিজয়নগর পত্তন ইউপি ছাত্র-উলামা পরিষদের উদ্যোগে শীর্ষক আলোচনা সভা গত কাল সন্ধা ৭ টায় শহরের অভিজাত হোটেল গ্র্যান্ড এ মালেক চাইনিজ রেষ্টুরেন্টে পত্তন ইউপি ছাত্র-উলামা পরিষদের উদ্যোগে আগামীর পত্তন ইউপি কেমন চাই শীর্ষক আলোচনা সভা ও বিশিষ্ট জনদের সাথে মতবিনিময় সভা অনুষ্টিত হয়।
ওলামা পরিষদের সভাপতি মুফতী রহমতুল্লাহ কাসেমীর সভাপতিত্ত্বে উক্ত অনুষ্টানে প্রধান অতিথি হিসাবে উপস্তিত ছিলেন পত্তন ইউপির সম্মানিত চেয়ারম্যান কামরুজ্জামান রতন।
 বিশেষ অতিথি হিসাবে উপস্তিত ছিলেন বিশিষ্ট সমাজ সেবক জনাব রিদয় আহমদ জালাল! বিশিষ্ট সমাজ সেবক ও দানবীর জনাব মুখতার হোসাইন বিশিষ্ট ব্যবসায়ী কুয়েত।  বশির মুন্সী বড় পুকুর পাড় বিশিষ্ট সমাজ সেবক ও রাজনীতিবীদ মাও: সিরাজুল ইসলাম সিরাজ আকরাম! সাংবাদিক এনামুল হক খোকন, হারুনুর রশিদ সহ এলাকার গন্য মান্য ব্যক্তি বর্গ।
আরো উপস্তিত ছিলেন উলামা পরিষদের উপদেষ্টা আল্লামা শফিকুল ইসলাম, মুফতী বশির আহমদ সহ ওলামা পরিষদের নেত্ববৃন্দ।
ওলামা পরিষদের প্রচার সম্পাদক মুফতী সলিমুল্লার পরিচালনায় মুফতী রঈস উদ্দীন আমিনী স্বাগত বক্ততব্যে বলেন আমরা এলাকে একটি শিক্ষিত ও মার্জিত ভদ্র এলাকা হিসাবে প্রতিষ্টিত করতে চাই, ওলামা পরিষদের পতক্ষ ও পরোক্ষ সহযোগিতায় কয়েকটি নুরানী মাদ্রাসা প্রতিষ্টা করেছি এবং মেয়েদের আলাদা শিক্ষার জন্য মহিলা মাদ্রাসা প্রতিষ্টা করেছি, আমাদের লক্ষ্য উদ্দেশ্য বাস্তবায়নে বিশিষ্টজনদের সার্বিক সহযোগিতা ও সু দৃষ্টি কামনা করি।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন পত্তন ইউপি কে এগিয়ে নিতে আমাদেরকে হিংসা বিদ্ধেষ ভুলে সকলে কাধে কাধ মিলিয়ে কাজ করতে হবে আমাদের ইউপি ইনশাআল্লাহ উচিরেই বিজয় নগরের মধ্যে শিক্ষা এবং উন্নয়নের দিক দিয়ে একনম্বর অবস্হান দখল করবে পরিশেষে উনি বলেন আজকে উলামা পরিষদের এই সুন্দর মুনমগ্ধকর পরিবেশে আমি আসতে পেরে নিজেকে ধন্য মনে করছি এবং আপনাদের সকল কাজে একাত্মতা পোষন করলাম এবং আপনাদের সকল ভাল কাজে আপনাদের পাশে থাকব ও সহযোগিতা করব ইনশা আল্লাহ।
সভাপতি তার বক্তব্যে বলেন আমরা আজকে এই অনুষ্টান এর আয়োজন করার উদ্যেশ্য হল যে আমরা যেন ভালবাসা এবং মহব্বতের মাধ্যমে পত্তন ইউপি গড়তে পারি সেই পয়গাম সকলের কাছে পৌছে দেওয়া। তিনি আরো বলেন আদ্বীন আন নাসিহা দ্বীন মানবতার কল্যানে আমরা সেই বানীটিকে সামনে রেখে চলতে চাই আমরা সকলেই যদি আর্ত মানবতার সেবা করি তাহলে অসহায় মানুষ মানুষের ভালবাসায় বাচতে পারবে, মানুষের ভালবাসায় বাচতে শিখবে, অন্যথায় তারা ভুল পথে হাটতে শিখবে, তাহলে কিন্ত আদর্শ পত্তন ইউপি গড়তে পারবনা। তিনি আরো বলেন আলহামদুলিল্লাহ উলামা পরিষদের সদস্য বৃন্দ সেই চেষ্টাটুকু করে যাচ্ছে আমরা সেচ্ছায় মানুষকে ফ্রি রক্ত দেওয়ার জন্য একটি ব্যাল্ড ব্যাংক খুলেছি। পরিশেষে ওনি রাসুলে আরাবি সা: এর ভালবাসা ও মহব্বতের পয়গাম সকলের মাঝে ছড়িয়ে দেওয়ার আহবান জানিয়ে বলেন নেত্ববৃন্দ যিনারা আছেন ওনারা যদি জনগনের সংগে মায়ের ভাল বাসার মত ভালবাসে তাহলে সামাজের অনৈক্য এবং ঝগড়া পাছাদ অনেকটাই কমে যাবে তিনি ড়মায়ের ভাল বাসার উদাহারন দিতে গিয়ে এক রিদয় বিতারক ঘটনা বলেন তখন অনুষ্ঠান স্হল নিস্তব্ধ হয়ে যায়। অনেক ব্যস্ততা থাকা সত্ত্বেও অতিথি বৃন্দ আমাদের আহবানে সাড়া দেওয়ায় আপনাদেরকে আন্তরিক মোবারকবাদ। এবং আমাদের সকল কাজে আপনাদের সার্বিক সহযোগিতা ও দোয়া কামনা করি। বিশেষ অতিথি বৃন্দ ওনাদের বক্তব্যে বলেন আজকের অনুষ্টানে এসে আমরা মুগ্ধ হয়েছি আপনাদের সুখে দুখে এবং সকল কাজে পাশে থাকব ইনশাআল্লাহ। পরিশেষে বিশিষ্ট জনদের সাথে ওলামায়ে কেরাম নৈশভোজে মিলিত হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এ জাতীয় আরো খবর..

ফেসবুকে আমরা...